Tuesday, May 12, 2020

সাকীর কাছে পত্র - ভূবন মুন্সী



১.
সুরা চাই ওলো সাকী আমি দিওয়ানা
পুড়ে পুড়ে তোর প্রেমে আমি পুরা মাস্তানা
এক গ্লাস সুরাতে সাকী ভিজিয়ে দে অধর
সম্বল তুই জীবনে আমার একমাত্র নিশানা।


২.
হরদম জিকিরে তুই ওহে বুলবুল
ভাবে বিভোর আমি প্রেমে মশগুল
শরাব পানে কাটে দিন রাত
শাস্ত্র ঘেটে শুধু বাঁধে গন্ডগোল।

৩.
সাকীরে তুই খুলে দে ভাঁজ শাড়ীর আঁচল
নেশাতে বুঁদ আমি দেখতে চাই নগ্ন কমল
উদ্যানের যতো ফুল রস করে বানাবো আতর
মাখবো গায়ে ভিজবো তুমি আমি জলে অমল।

৪.
তিমিরে সাকী তুমি এসোগো সঙ্গোপনে
মিটাবো তিয়াসা মোর একান্ত আলিঙ্গনে
বরবাদ হয়ে যায় যাক বাসনা সকল
ছোঁয়া যেন পাই তোমার পূর্ণ অবসানে।

৫.
জান্নাত জাহান্নাম চাইনা কিছু শুধু সাকীরে তুই
আসমানে পাতালে দেখিনা কিছু শুধু সাকীরে তুই
অন্ধ হয়ে যাক সুন্দর চক্ষুদ্বয় বিহনে তোর
জমিনে জায়নামাজে সিজদায় দেখি শুধু সাকীরে তুই।

৬.
জোসনা যেন পেয়ালার শরাব, চাঁদ আমার সাকীরে তুই
শরাব পানে দিল মাস্তানা রোজ, পারিনা তবু চাঁদকে ছুঁই
বেদীল হয়োনা জোয়ানী তুমি পাশে বসোনা একবার
বরবাদ তবে তাবৎ হায়াৎ যদি না কোনদিন তোমাকে ছুঁই।

১২.০৫.১৬

No comments:

Post a Comment